ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

এসি মিলানকে হারিয়ে সেমিফাইনালে ইন্টার মিলান

কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনাল পর্বের খেলায় ডার্বির উত্তেজনা ফিরেছে ষোলো আনা। মঙ্গলবার রাতে এসি মিলানকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছে নগর প্রতিদ্বন্দী ক্লাব ইন্টার মিলান। ইন্টার মিলানের হয়ে একটি করে গোল করেন রোমেলু লুকাকু এবং ক্রিস্টিয়ান এরিকসন। এদিকে এসি মিলানের একমাত্র গোলটি করেন ইব্রাহিমোভিচ।


প্রথম থেকেই গোলের সুযোগ পেয়েছে দুই দল। রোমেলু লুকাকু, রাফায়েল লিয়াও, ইব্রাহিমোভিচ—গোল করতে পারেননি, নয়তো শুরুতেই বেশ কয়েকটা গোল দেখা যেত ম্যাচে। ইন্টার তুলনামূলক ভালো খেলছিল, কিন্তু প্রথমে এগিয়ে যায় এসি মিলানই। ইব্রাহিমোভিচের ডান পায়ের দুর্দান্ত প্লেসিংয়ে ৩০ মিনিটে এগিয়ে যায় মিলান।


প্রথমার্ধের শেষ দিকে ইব্রাহিমোভিচ-লুকাকু বাগযুদ্ধে লিপ্ত হলে রেফারি দুজনকেই হলুদকার্ড দেখান। দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতিপক্ষের ফুটবলারকে অন্যায়ভাবে বাধা দিলে দ্বিতীয় হলুদ পান ইব্রাহিমোভিচ। ফলে মাঠ ছাড়তে বাধ্য হতে হয় তাকে।


এরপর ম্যাচের ৭০তম মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকু।


দ্বিতীয়ার্ধে যোগ করা সময় হিসেবে আরও ১০ মিনিট দুই দলকে খেলতে দেন রেফারি। আর সেটাই সৌভাগ্য বয়ে আনে ইন্টারের জন্য। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে বক্সের বাইরে আবারও অযথা এক ফাউল করে বসেন মেইতে। সেখান থেকে পাওয়া ফ্রি-কিকে দুর্দান্তভাবে গোল করে দলকে অমূল্য এক জয় এনে দেন ড্যানিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন।

ads

Our Facebook Page